নরসিংদী ও মাধবদী পৌরসভার নির্বাচনে মেয়র পদে ১২ প্রার্থীর মধ্যে ৩ জন তাদের মনোনয়নপত্র প্রত্যাহার

নরসিংদী ও মাধবদী পৌরসভার নির্বাচনে মেয়র পদে ১২ প্রার্থীর মধ্যে ৩ জন তাদের মনোনয়নপত্র প্রত্যাহার

বিশ্বনাথ পাল, নরসিংদী প্রতিনিধি: চতুর্থ ধাপে আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য নরসিংদী ও মাধবদী পৌরসভার নির্বাচনে মেয়র পদে মনোনয়ন দাখিল করা ১২ প্রার্থীর মধ্যে ৩ জন তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এরমধ্যে নরসিংদী পৌরসভায় ২ জন ও মাধবদী পৌরসভায় ১ জন। এছাড়া নরসিংদী পৌরসভায় একজনের প্রার্থিতা বাতিল হয়েছে।

মঙ্গলবার ২৬ জানুয়ারি প্রার্থিতা প্রত্যাহার করার শেষ দিনে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

নরসিংদী পৌরসভায় মেয়র পদে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন স্বতন্ত্র প্রার্থী (আ.লীগের বিদ্রোহী) আশরাফ হোসেন সরকার ও রিপন সরকার এবং স্বতন্ত্র প্রার্থী (আ.লীগের বিদ্রোহী) মোন্তাজ উদ্দিন ভুইয়ার মনোনয়ন বাতিল হয়েছে। শেষ পর্যন্ত নরসিংদী পৌরসভায় মোট ৪ জন প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তারা হলেন- আ.লীগ মনোনীত প্রার্থী আমজাদ হোসেন বাচ্চু, বিএনপি মনোনীত প্রার্থী মো: হারুন অর রশিদ, স্বতন্ত্র প্রার্থী (আ.লীগের বিদ্রোহী) এস এম কাইয়ুম ও ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আসাদুল হক।

অপরদিকে মাধবদী পৌরসভায় মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন স্বতন্ত্র প্রার্থী আনোয়ার হোসেন। এখানে প্রতিদ্বন্দ্বিতায় থাকছেন ৪ জন। তারা হলেন- আ.লীগ মনোনীত প্রার্থী মোশাররফ হোসেন, বিএনপি মনোনীত প্রার্থী মো: আনোয়ার হোসেন, স্বতন্ত্র প্রার্থী ফরিদা ইয়াসমিন ও ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মনির হোসেন শামিম।

এছাড়া দুই পৌরসভায় কাউন্সিলর পদে মোট ৫ জন প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার করেছেন। এরমধ্যে নরসিংদী পৌরসভায় ১ জন ও মাধবদীতে ৪ জন।
সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মেছবাহ উদ্দিন জানান, আগামীকাল (২৭ জানুয়ারি) প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ দেয়া হবে। আগামী ১৪ ফেব্রুয়ারি নরসিংদী ও মাধবদী পৌরসভার নির্বাচনে ভোট গ্রহণ হবে। এরমধ্যে নরসিংদী পৌরসভায় ব্যালটে ও মাধবদী পৌরসভায় ইভিএম এ ভোট গ্রহণ করা হবে।

বিডি প্রভাত/আরএইচ