নরসিংদীতে ২০২০ সাল জুড়ে আলোচনায় ছিলো স্বপ্নডানা

নরসিংদীতে ২০২০ সাল জুড়ে আলোচনায় ছিলো স্বপ্নডানা

বিশ্বনাথ পাল, নরসিংদী প্রতিনিধি: নরসিংদীতে ২০২০ সাল জুড়ে আলোচনায় ছিলো “স্বপ্নডানা” একটি সেচ্ছাসেবী সামাজিক সংগঠন তাঁরা করোনার প্রথম থেকে আজ পর্যন্ত ব্যাপক মানবিক কাজ করে যাচ্ছে যা পুরো জেলায় ছিলো আলোচনার বিশেষ যায়গায়।

নরসিংদীর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর  তত্ত্বাবধানে সংগঠনটি করোনা যোদ্ধার ভূমিকায় অবতীর্ণ হয়েছে, সংগঠনের একঝাঁক তারুণ্যশক্তি করোনা ভাইরাস সংক্রমণে প্রথম থেকেই নানা কাজ করে যাচ্ছে।

সফলতার জন্য পরামর্শ নিচ্ছেন করোনা যোদ্ধা কুইক রেসপন্স টিমের আহবায়ক নরসিংদী সদর উপজেলার সহকারী কমিশনার ভূমি মোঃ শাহ আলম মিয়া, নরসিংদী ইন্ডিপেনডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা,  নরসিংদী নবধারা শিক্ষা পরিবারের চেয়ারম্যান মোতাহার হোসেন অনিক, নরসিংদী জেলা ব্লাড ডোনার সমন্বয় পরিষদের সভাপতি মনজিল এ মিল্লাত এর সংগঠনটি নরসিংদী জেলার জনবহুল এলাকা গুলোতে  করোনা সচেতনতায় কাজ করে যাচ্ছে।

যার মধ্যে অন্যতম একাধিক বার মাস্ক,  হ্যান্ড সেনিটাইজর, সাবান, সেভলন বিতরণ করে যাচ্ছে, সচেতনতা লিফলেট বিতরণ, এতিম শিশুদের জন্য খাবার ও মাস্ক হস্তান্তর, শীত বস্ত্র বিতরণ, ফ্রী চিকিৎসা ও রোগীদের পাশে থাকা, যানবাহনে জীবাণু মুক্ত করার জন্য স্প্রে সহ নানা সচেতনাতা কাজ করে আসছে সংগঠনটি যা এখনো চলমান।

স্বপ্নডানার সভাপতি করোনা যোদ্ধা কাজী মোস্তাক হোসেন বলেন, আমরা সামাজিক দায়বদ্ধতা থেকে সামাজিক কাজ গুলো করে আসছি আমরা নরসিংদীতে প্রশাসনের নির্দেশনায় প্রথম নরসিংদীতে করোনা মোকাবেলায় কাজ করে আসছি যা এখনো চলমান প্রশাসনের পাশাপাশি  স্বপ্নডানার সকল সদস্য করোনা মোকাবেলায় অনেক কাজ করে আসছি আমি মনে করি আমরা সবাই মিলে একদিন এই করোনাকে জয় করে আবার স্বাভাবিক জীবনে ফিরে আসবো। সংগঠনটি এই সব মানবিক কাজের জন্য বছর জুড়েই ছিলো সবার আলোচনায়।

বিডি প্রভাত/আরএইচ