নরসিংদীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত

নরসিংদীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত


বিশ্বনাথ পাল, নরসিংদী: আন্তর্জাতিক মাতৃভাষা ২১ ফেব্রুয়ারী ও শহিদ দিবস উপলক্ষে নরসিংদী জেলা মাধবদী পৌর শহরস্থ প্রাইম জেনারেল হাসপাতালে ২৮ ফেব্রুয়ারী রোববার সকাল ৮:০০ ঘটিকায় মাধবদী প্রাইম জেনারেল হাসপাতালে  বাংলাদেশ ডায়াবেটিক সমিতি’র অনুমোদিত মাধবদী ডায়াবেটিক সেন্টার কর্তৃক অনুষ্ঠিত হয়।

প্রাইম জেনারেল হাসপাতালের চেয়ারম্যান ডা. এস. এম. এহতেশামুল হক এর সভাপতিত্বে ও প্রাইম জেনারেল হাসপাতালের ব্যবস্হাপনা পরিচালক মো.মহসিনুল হকের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধবদী শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মাধবদী পৌরসভার মেয়র আলহাজ্ব মো. মোশারফ হোসেন মানিক (প্রধান)।

বিশেষ অতিথি ছিলেন, আলহাজ্ব সালাউদ্দিন আহম্মেদ (সভাপতি, মাধবদী শহর আওয়ামী লীগ) পরিমল ঘোষ কেশব (কাউন্সিলর ১নং ওয়ার্ড) ও ভিপি জসিম উদ্দিন ( সভাপতি, মাধবদী প্রেসক্লাব)। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন :- প্রাইম জেনারেল হাসপাতাল প্রতিনিয়ত এ ধরনের ব্যতিক্রম অনুষ্ঠানের আয়োজন করে থাকে। এতে আমি মুগ্ধ। তাদের এ ধরনের আয়োজনে আমি আমার অন্তরে অন্তরস্থ থেকে আন্তরিক শুভেচ্ছা, অভিনন্দন ও মুবারকবাদ জানাই। আমি এ প্রতিষ্ঠানের নিকট আবেদন রাখবো শুধু দিবসকে উপলক্ষ্য করে নয় সবসময়ই এ উদ্যোগ গ্রহণ করতে পারলে ভাল হয়। এতে করে প্রতিটি মানুষ চিকিৎসা সেবা পাবে। আমি আমার সাধ্যমত চেষ্টা করবো তাদের পাশে থেকে এ উদ্যোগকে সফল করার জন্য। এটা একটা মহান উদ্যোগ,এর সফলতা কামনা করি আমি।

সভাপতি তার বক্তব্যে বলেন, মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আজকের এ ফ্রি চিকিৎসা ক্যাম্পের আয়োজন করে কতটুকু সফল হয়েছি তা আমি জানি না। আমি একজন ডাক্তার ও উক্ত প্রতিষ্ঠানের চেয়ারম্যান হিসেবে প্রতিটি মানুষের চিকিৎসা সেবা পাওয়া দরকার বলে আমি মনে করি।এরই ধারাবাহিকতায় আমি চেষ্টা করবো প্রত্যেক গরীব রোগীদের বিনামূল্যে চিকিৎসা প্রদান করতে। যেন ঐসব রোগীরা তাদের চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয়। আরো বক্তব্য রাখেন উপস্থিত অতিথিবৃন্দ।

এসময় আরো উপস্থিত ছিলেন হাসপাতালের চিকিৎসক, নার্স,  কর্মকতা, প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়া এবং অনুষ্ঠানে চিকিৎসা নিতে আসা রোগীবৃন্দ। উক্ত ফ্রি চিকিৎসা ক্যাম্পে প্রায় দুইশত রোগী চিকিৎসা নিতে আসেন।

বিডি প্রভাত/আরএইচ