দক্ষিনখানে কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

দক্ষিনখানে কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

একে আল আমিন: রাজধানীর দক্ষিণখানে মেহেদী হোম মেইড ফুডস নামক একটি বেকারী কারখানায় লাগা আগুন নিয়ন্ত্রনে এসেছে। এসময় আগুন নেভাতে গিয়ে ওই কারখানার দুইজন কর্মচারী আহত হয়েছেন। অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরা, টঙ্গী ও কুর্মিটোলা থেকে ৫টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রে আনে।

বৃহস্পতিবার গভীর রাতে রাজধানীর উওরার দক্ষিণখানের পূর্ব মোল্লারটেক ২৬৯ (৩৬৬১) নম্বর বাড়ি মেহেদী হোম মেইড ফুডস নামক বেকারী কারখানায় এ ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরা স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার সৈয়দ মনিরুল ইসলাম শুক্রবার তথ্য নিশ্চিত করেছেন জানান, বৃহস্পতিবার গভীর রাতে দক্ষিণখান থানার পূর্ব মোল্লারটেক ২৬৯ (৩৬৬১) বাড়ি মেহেদী হোম মেইড ফুডস নামক বেকারী কারখানায় অগ্নিকান্ডের সুত্রপাত হয়। পরে অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরা, টঙ্গী ও কুর্মিটোলা থেকে মোট ৫টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে কাজ শুরু করে। পরে ওই আগুন ভোর রাত সাড়ে ৪টায় নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। পরবর্তীতে ফায়ার সার্ভিসের কর্মীরা শুক্রবার সকালের দিকে সম্পূর্ণ আগুন নির্বাপন করা হয়। অগ্নিকান্ডের খবর পেয়ে ডিএমপি উত্তরা জোনের পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাসহ দক্ষিণখান থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে অগ্নিনির্বাপন করার জন্য সহায়তা করে।

সৈয়দ মনিরুল ইসলাম আরও জানান, বৈদুতিক গোলযোগ থেকে অগ্নিকান্ডের সূত্রপাত বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচেছ। তবে, আগুনে ক্ষয়ক্ষতি ও উদ্ধার তদন্ত সাপেক্ষ।

মেহেদী হোম মেইড ফুডস বেকারী কারখানায় মালিক আব্দুল জানান, অগ্নিকান্ডের ফলে তার বেকারী, কারখানার ও ভবনের ব্যাপক ক্ষতি হয়েছে। ফুডস তৈরীর বিভিন্ন ধরনের উপকরণ, অফিস কক্ষের আসবারপত্র, রোটারী ওভেন ৪টা, মিকসার মেশিন ৬টি, অটো বিস্কুট মেশির একটা, গ্যাস সিলিন্ডার ৩০টি সহ অন্যান্য মালামাল আগুনে ভস্বীবূত হয়েছে। এসময় আগুন নেভাতে গিয়ে বেকারী ও কারখানার দুইজন কর্মচারী আহত হয়েছে।

বিডি প্রভাত/জেইচ