ঢাকা-মাওয়া পদ্মা সেতুর সংযোগ এক্সেপ্রসওয়েতে ঘন কুয়াশার কারনে সড়ক দুর্ঘটনা

ঢাকা-মাওয়া পদ্মা সেতুর সংযোগ এক্সেপ্রসওয়েতে ঘন কুয়াশার কারনে সড়ক দুর্ঘটনা

মোঃ সুমন আহমেদ, শ্রীনগর (মুন্সিগঞ্জ) প্রতিনিধিঃ ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে ঘন কুয়াশার কারণে সড়ক দুর্ঘটনার শিকার ৭টি গাড়ী

ঘন কুয়াশার কারণে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের মুন্সীগঞ্জের সিরাজদিখানের কুচিয়ামোড়ায় ৭টি গাড়ী সড়ক দুর্ঘটনার শিকার হয়েছে। একটির পিছনে আরেকটি গাড়ীর ধাক্কা লেগে গাড়ীগুলো দুমড়ে মুচড়ে গিয়েছে। এসকল যানবাহনের মধ্যে রয়েছে একটি ট্রাক, পাঁচটি প্রাইভেটকার বা মাইক্রো ও আরাম পরিবহনের একটি বাস। দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত পাঁচ ব্যক্তি। তবে কেউ নিহত হবার খবর পাওয়া যায়নি। এসময় দীর্ঘক্ষন এক্সপ্রেসওয়ের একপাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। আজ সোমবার সকাল সাড়ে সাতটার দিকে সিরাজদিখান উপজেলার কুচিয়ামোড়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে। আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শি সূত্রে জানা যায়, ঘন কুয়াশার কারণে এক্সপ্রেসওয়ের জায়গায় জায়গায় অনেকটা দৃষ্টিহীন হয়ে পড়ে। খুব কাছের কিছুও দেখতে পাওয়া যাচ্ছিলনা। সকাল সাড়ে ৭টার দিকে কুয়াশাচ্ছন্ন এক্সপ্রেসওয়েতে কিছু দেখতে না পেয়ে প্রথমে ঢাকামুখী একটি ট্রাক রাস্তার নিরাপত্তা বেষ্টনির (রেলিং) সঙ্গে ধাক্কা লাগে।

এ সময় পেছনে থাকা পাঁচটি প্রাইভেটকার ও শেষে একটি যাত্রীবাহী বাস গিয়ে একের পর এক ধাক্কা লাগে। দুর্ঘটনায় শেষের প্রাইভেটকারটির সবচেয়ে বেশ ক্ষতি হয়। এই দুর্ঘটনায় মোট পাঁচজন আহত হয়। তাদের অবস্থা তেমন গুরুতর নয়। কারণ কুয়াশার কারণে ব্যস্তমত এ এক্সপ্রেসে যানবাহন চালকরা খুব ধীর গতীতে গাড়ী চালাচ্ছিলেন। তাই একর পর এক গাড়ী একটি আরেকটির উপরে উঠে গেলেও গাড়ীগুলো দুমড়েমুচড়ে যায়। কিন্তু এর যাত্রী ও চালকদের তেমন কোন ক্ষতি হয়নি।

শ্রীনগরের হাসাড়া হাইওয়ে পুলিশ জানিয়েছে, দুর্ঘটনায় পর দীর্ঘক্ষণ এক্সপ্রেসওয়ের একটি পাশ দিয়ে যানবাহন চলাচল বন্ধ ছিল। পরে দুর্ঘটনাকবলিত গাড়িগুলো সরিয়ে নেয়া হলে যান চলাচল স্বাভাবিক হয়। গড়ীর গতি কম থাকায় যাত্রীরা জীবনে রক্ষা পেয়েছে।

বিডি প্রভাত/আরএইচ