ঢাকা-গাজীপুর রুটে বিশেষ ট্রেন থেকে চালু: ক্রীড়া প্রতিমন্ত্রী

ঢাকা-গাজীপুর রুটে বিশেষ ট্রেন থেকে চালু: ক্রীড়া প্রতিমন্ত্রী
ঢাকা-গাজীপুর রুটে বিশেষ ট্রেন থেকে চালু: ক্রীড়া প্রতিমন্ত্রী

টঙ্গী (গাজীপুর) সংবাদদাতাঢাকা-গাজীপুর রুটে চলাচলকারী মানুষের ভোগান্তি নিরসনে চালু হচ্ছে বিশেষ ট্রেন। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এ ঘোষণা দিয়েছেন। বৃহস্পতিবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া এক স্ট্যাটাসে তিনি এ কথা জানান।

গাজীপুরের জয়দেবপুর চৌরাস্তা থেকে ঢাকা বিমান বন্দর পর্যন্ত ১৩ কিলোমিটার সড়কে বিআরটি প্রকল্পের নির্মাণ কাজের ধীরগতিতে চলাচলকারী যাত্রী ও সাধারণ মানুষের ভোগান্তি চরমে পৌঁছেছে। এ অবস্থায় সড়কটি দিয়ে চলাচলকারী মানুষের ভোগান্তি নিরসনে এ উদ্যোগ নেয়া হয়েছে।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল তার স্ট্যাটাসে লিখেছেন, গাজীপুর চৌরাস্তা থেকে এয়ারপোর্ট পর্যন্ত রাস্তাটিকে যানজট মুক্ত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিআরটি প্রজেক্ট আমাদেরকে উপহার হিসাবে দিয়েছেন। কিন্তু ঠিকাদারদের ক্রমাগত দায়িত্বজ্ঞানহীনতার কারণে অনেক বছর ধরে ধীর গতিতে কাজ করায় মানুষের দুর্ভোগের কোনো সীমা নেই, আবার যখন বর্ষাকাল আসে এই দুর্ভোগ কয়েকগুন বৃদ্ধি পায়।

প্রতিমন্ত্রী মুঠোফোনে বলেন, বিআরটি প্রজেক্টে দায়িত্ব পালনরত সচিব, পিডিসহ সকলকে প্রায় প্রতিদিনই কয়েকবার করে ফোন করছি যাতে টঙ্গী গাজীপুরবাসী সহ এই সড়ক দিয়ে যাতায়াতকারী প্রায় ৩৭ টি জেলার মানুষদের এই দুর্ভোগের হাত থেকে দ্রুত রক্ষা করা যায়।

সিটি কর্পোরেশন, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ, জেলা প্রশাসনসহ সবাই আন্তরিক ভাবে চেষ্টা করছেন উপরন্তু গাজীপুর যাওয়ার সকল বিকল্প রাস্তা গুলো একসাথে কাজ চলমান থাকায়, সেই রাস্তা গুলো বিকল্প হিসাবে ব্যবহার করতে না পারায় এই দুর্ভোগটি যেন আরো বেড়ে গেছে।

তিনি বলেন, এই দুর্ভোগের হাত থেকে মানুষদের কিছুটা হলেও রক্ষা করতে গত বৃহস্পতিবার রাতে মাননীয় রেলমন্ত্রীর সাথে কথা বলে আগামী রবিবার গাজীপুর থেকে টঙ্গী হয়ে ঢাকা এবং ঢাকা থেকে টঙ্গী হয়ে গাজীপুর পর্যন্ত বিশেষ তিনটি ট্রেন সার্ভিস চালু করার উদ্যোগ গ্রহণ করেছি।

বিডি প্রভাত/জেইচ