টাঙ্গাইলে সাংবাদিকের উপর হামলা, আটক ১

টাঙ্গাইলে সাংবাদিকের উপর হামলা, আটক ১
আটককৃত মোখলেছুর রহমান

নিজস্ব প্রতিবেদকঃ টাঙ্গাইলে সাংবাদিক এনায়েত করিম বিজয়ের ওপর হামলার ঘটনায় মোখলেছুর রহমান (৪০) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) রাতে উপজেলার কাউলজানি বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। উপজেলার কাউলজানি হাইস্কুল পাড়া এলাকার নুরুল আমিনের ছেলে মোখলেছুর।

বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশিদ জানান, অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনের টাঙ্গাইল জেলা প্রতিনিধি ও বাসাইল প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক এনায়েত করিম বিজয়ের ওপর হামলার ঘটনায় করা মামলায় মোখলেছুর রহমান নামে এক আসামিকে গ্রেফতার করা হয়েছে। পরে তাকে বুধবার সকালে আদালতে পাঠানো হয়। এ মামলার অন্যান্য আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

এর আগে টাঙ্গাইলের বাসাইলের কাউলজানিতে ইউনিয়ন পরিষদ সংলগ্ন একটি জমি নিয়ে পরিষদের সঙ্গে গ্রামের একটি পরিবারের বিরোধ চলে আসছে। গত রোববার সকালে ওই জমিতে পরিবারটি ঘর তোলার চেষ্টা করে। চেয়ারম্যান এ পরিস্থিতি দেখানোর জন্য সাংবাদিক এনায়েত করিম বিজয়কে ফোন দিয়ে ডেকে নেন।

বিজয় ঘটনাস্থলে গিয়ে দেখেন, চেয়ারম্যানের লোকজন পরিবারটিকে ঘর তুলতে বাঁধা দিচ্ছে। এ সময় কথা কাটাকাটির এক পর্যায়ে চেয়ারম্যানের পক্ষের লোকেরা উত্তেজিত হয়ে ঘর তোলার চেষ্টাকারী পরিবারটির ঘরের খুঁটিসহ অন্যান্য জিনিসপত্র ছুড়ে ফেলে। ঘটনাস্থলে চেয়ারম্যানের ডাকে গিয়ে উল্টো তার অনুসারীদের অপকর্মের ছবি তুলতে গেলে হামলার শিকার হন বিজয়। এ কারণে বাঁশ ও লাঠি দিয়ে তাকে মারধর করেন চেয়ারম্যানের সমর্থকরা। ঘটনাস্থলে একজন এসআইসহ তিনজন পুলিশ সদস্য উপস্থিত ছিলেন। পরে পুলিশের সহায়তায় বিজয়কে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তিনি বর্তমানে সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় আহত এনায়েত করিম বিজয় বাদী হয়ে বাসাইল থানায় ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান চৌধুরী হবিকে প্রধান আসামি করে ১২ জনের নাম উল্লেখ এবং আরও ১০-১২ জন অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে মামলা করেন।