টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক: হারারেতে বাংলাদেশ-জিম্বাবুয়ে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজির প্রথম ওয়ানডেতে টস জিতে ফিল্ডিং নিয়েছেন জিম্বাবুয়ে অধিনায়ক ব্রেন্ডন টেইলর।

এদিকে টসের সময় তামিম ইকবাল জানিয়েছিলেন, প্রথম ঘণ্টায় পিচে থাকবে বোলারদের জন্য বাড়তি সুবিধা। তাই বাংলাদেশের ব্যাটসম্যানদের থাকতে হবে অধিক সতর্ক। কিন্তু টাইগার অধিনায়ক নিজেই পারলেন না সতর্ক থাকতে।

ব্লেসিং মুজুরাবানির করা ইনিংসের তৃতীয় ওভারের প্রথম বলেই সাজঘরের পথ ধরেছেন তামিম। সাত বল খেলেও কোনো রান করতে পারেননি তিনি। কেন আগে বোলিং নিতেন তামিম, তারই যেন প্রমাণ দিচ্ছেন জিম্বাবুয়ের দুই নতুন বলের পেসার। প্রথম দুই ওভারে ব্লেসিং মুজুরাবানি ও টেন্ডাই চাতারার বিপক্ষে সুবিধাই করতে পারেননি তামিম ইকবাল ও লিটন দাস।

বেশ কয়েকটি বলে আউটের সম্ভাবনা জাগান এ দুই পেসার। অল্পের জন্য বেঁচে যান দুই টাইগার ওপেনার। তবে প্রথম দুই ওভার থেকে কোনো রান অবশ্য করতে পারেনি বাংলাদেশ।

তৃতীয় ওভারের প্রথম বলটি অফস্ট্যাম্পের খানিক বাইরে করেছিলেন মুজুরাবানি। এক্সট্রা বাউন্স থাকা ডেলিভারিটি কাট করতে চেয়েছিলেন তামিম। কিন্তু তার ব্যাটের বাইরের কানায় লেগে বল চলে যায় উইকেটরক্ষকের গ্লাভসে।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফ উদ্দিন, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

জিম্বাবুয়ে দল: ব্রেন্ডন টেইলর (অধি.), রায়ান বার্ল, রেজিস চাকাভা, সিকান্দার রাজা, টেন্ডাই চাতারা, লুক জংওয়ে, তিনাশে, ওয়েসলি মাধবেরে, টিমিসেন মারুমা, মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, মুজারাবানি, মেয়ার্স, রিচার্ড এনগ্রাভা, মিলটন সুম্বা, ডোনাল্ড টিরিপানো।

বিডি প্রভাত/জেইচ