টরন্টোতে একুশে ফেব্রুয়ারির আগেই শেষ হচ্ছে শহীদ মিনার নির্মাণের কাজ

টরন্টোতে একুশে ফেব্রুয়ারির আগেই শেষ হচ্ছে শহীদ মিনার নির্মাণ কাজ

অনলাইন ডেস্কঃ কানাডায় টরন্টোতে স্থায়ী শহীদ মিনার নির্মাণের অবশিষ্ট কাজ শেষ করতে সবার সহযোগিতা চেয়েছে প্রকল্পের দায়িত্বে থাকা অরগানাইজেনশন ফর টরন্টো ইন্টারন্যাশনাল মাদার ল্যাংগুয়েজ ডে মনুমেন্ট ইনক (ওটিআইএমএলডি ইনক)।

এক বিবৃতিতে ওটিআইএমএলডি ইনক’র সভাপতি ম্যাক আজাদ এ সহযোগিতা চেয়ে বলেন, দীর্ঘ সাত বছর ধরে ওটিআইএমএলডি ইনক একটি স্থায়ী শহীদ মিনার নির্মাণ প্রকল্প নিয়ে কাজ করে যাচ্ছে। ২০২০ সালের ৭ নভেম্বর আনুষ্ঠানিকভাবে গ্রাউন্ড ব্রেকিংয়ের মাধ্যমে শহীদ মিনার নির্মাণ কাজ শুরু হয়। বৈরী আবহাওয়া ও করোনা মহামারির কারণে নির্মাণ কাজের অগ্রগতি কিছুটা ব্যাহত হয়েছে। তবে নির্মাণ কাজ একেবারেই শেষ পর্যায়ে রয়েছে। ধারণা করা যাচ্ছে, একুশে ফেব্রুয়ারির পূর্বেই নির্মাণ কাজ সম্পূর্ণ হবে।

বিবৃতিতে ম্যাক আজাদ আরও বলেন, অন্টারিও প্রদেশের সরকার কর্তৃক বেঁধে দেয়া বিশেষ স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ থাকার কারণে এ বছর হয়তো আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে প্রভাত-ফেরি আয়োজন করা সম্ভব হবে না। তবে ২১ তারিখের পূর্বে পরিস্থিতি স্বাভাবিক হলে অবশ্যই গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে জানানো হবে।

দাতা, শুভাকাঙ্ক্ষী, পরিচালক মণ্ডলী ও নির্মাণ কাজে সংশ্লিষ্ট সবার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানায় অন্টারিও মাদার ল্যাংগুয়েজ ডে মনুমেন্ট ইনক। অবশিষ্ট কাজটুকু সম্পন্ন হওয়া পর্যন্ত সবার আন্তরিক সহযোগিতা চায় তারা।

বিডি প্রভাত/আরএইচ