টঙ্গীতে বছরের প্রথম দিন বই উৎসব

টঙ্গীতে বছরের প্রথম দিন বই উৎসব

হাজী বাবলু (টঙ্গী গাজীপুর) প্রতিনিধিঃ পহেলা জানুয়ারী ২০২১ শুক্রবার সকাল থেকে টঙ্গী ঐতিহ্যবাহী নোয়াগাঁও স্কুল মাঠে অভিবাবক ও ছাত্র ছাত্রীরা সাস্থ্যবিধী মেনে নতুন বইয়ের গন্ধ নিতে কমল মতি শিশুরা ছুটে আসেন।

এ সময় নোয়াগাও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা কবিতা বসুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাওয়ালবীর শহিদ আহসান উল্যা মাষ্টার এমপি’র ছোট ভাই যুব ও ক্রিড়া প্রতিমন্ত্রী আলহাজ্ব জাহিদ আহসান রাসেল এমপির’র চাচা গাজীপুর মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মতিউর রহমান মতি।

বিশেষ অতিথি ছিলেন প্রাথমিক শিক্ষা অফিসার তোফাজ্জল হোসেন,শিখা বিশ্বাস, নোয়াগাও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ আজাহার, আমজাদ হোসেন, প্রাইমারি স্কুলের শিক্ষিকা আয়েশা সিদ্দিকা,মকবুলা বেগম,মাহফুজা, বাংলাদেশ মৎস্যজীবী ও জেলে ফেডারেশন কেন্দ্রীয় কমিটির গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ নুরুজ্জামান শেখ প্রমুখ।

এ সময় প্রধান অতিথি বলেন দেশে আজ মানুষ শান্তিতে বসবাস করছে, পদ্ধা সেতু আজ আর স্বপ্ন নয় বাস্তবায়ন হয়েছে। বর্তমানে দেশে করোনা কালীন সময়ে করোনা ভাইরাসের দৃতীয় ঢেও চলছে তাই সরকারের নির্দেশনা মেনে চলার অনুরোধ করেন।

তিনি বলেন, বিশ্বের মধ্যে এটাই প্রথম দেশ যে দেশে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা বছরের প্রথম দিন কমল মতি শিশুদের হাতে বই তুলে দেন তিনি অভিভাবকদের উদ্যেসে বলেন ছেলেমেয়ে কি করছে কোথায় যাচ্ছে তা সঠিক ভাবে খেয়াল রাখুন বাসায় নিয়মিত পড়তে বসে কিনা তা নিশ্চিত করুন। পড়ে সকল ছাত্রী ছাত্রীদের হাতে নতুন বই ও মাক্স তুলে দেন।

বিডি প্রভাত/আরকে

Spread the love