টঙ্গীতে প্রতিবন্ধীদের মাঝে চাকরির নিয়োগ পত্র ও হাইটেক সামগ্রী বিতরন

টঙ্গীতে প্রতিবন্ধীদের মাঝে চাকরির নিয়োগ পত্র ও হাইটেক সামগ্রী বিতরন

বি এ রায়হান, গাজীপুর: গাজীপুরের টঙ্গীতে ইআরসিপিএইচ ও জেলা প্রশাসনের উদ্যোগে প্রশিক্ষণ প্রাপ্ত প্রতিবন্ধী ও দুঃস্থদের মাঝে চাকরির নিয়োগ পত্র, হাইটেক কৃত্রিম পা, হিয়ারিংএইড, ব্রেইলবই ও অন্যান্য উপকরণ সামগ্রী বিতরন করা হয়েছে।

রবিবার ১০ অক্টোবর দুপুরে টঙ্গীর নতুন বাজার এলাকার ইআরসিপিএইচ এর খেলার মাঠে এই উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গাজীপুর ২ আসনের সাংসদ যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) শেখ রফিকুল ইসলাম, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ডঃ শাহ আলম, একসেস টু ইনফরমেশন এটুআই এর প্রকল্প পরিচালক যুগ্ন সচিব ডঃ দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর, শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্টের নির্বাহি পরিচালক(যুগ্ন সচিব) সেলিম খান, একশনএইড বাংলাদেশের উপ ব্যবস্থাপক মোঃ হাতেম আলী প্রমূখ।

আলোচনা সভা শেষে ৭৯ জন প্রশিক্ষণ প্রাপ্ত প্রতিবন্ধী ও দুঃস্থদের মাঝে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানে চাকরির নিয়োগ পত্র, ২০ জন দৃষ্টি প্রতিবন্ধীকে স্মার্ট কেন, ১০ জন শ্রবন প্রতিবন্ধীকে হেয়ারিং এইড, ৬জন পঙ্গু ব্যাক্তিকে হাইটেক কৃত্রিম পা ও ১জনকে একটি অত্যাধুনিক হুইল চেয়ার প্রদান করা হয়।

বিডি প্রভাত/জেইচ

Spread the love