টঙ্গীতে গাসিক মেয়র জাহাঙ্গীরকে বহিষ্কারের দাবিতে বিক্ষোভ

টঙ্গীতে গাসিক মেয়র জাহাঙ্গীরকে বহিষ্কারের দাবিতে বিক্ষোভ

টঙ্গী সংবাদদাতা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বিতর্কিত মন্তব্য করায় গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমকে দল থেকে বহিষ্কারের দাবিতে মহানগরীর টঙ্গী এলাকায় বিভিন্ন জায়গায় অবরোধ করে বিক্ষোভ করেন স্থানীয় নেতাকর্মীরা।

রোববার (৩ অক্টোবর) ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক বিকালে এ বিক্ষোভ করেছে স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এ সময় দেড় ঘণ্টা মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। এতে ভোগান্তিতে পড়েন মহাসড়কে চলাচলকারী যাত্রীরা।

বিকেল থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী বাজার, চেরাগ আলী বাজার ও স্টেশনরোড এলাকায় জড়ো হতে থাকেন স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পরে সন্ধ্যার আগ মুহূর্তে স্টেশনরোড থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে টঙ্গী বাজার পেট্রোল পাম্পের সামনে এসে অবস্থান করে। সেখানে কিছু সময় অবস্থানের পর টঙ্গী বাজার হাজী মার্কেট এর পথ ধরে মধুমিতা হয়ে টঙ্গী আওয়ামী পার্টি এসে এ বিক্ষোভ মিছিল শেষ হয়।

এতে বঙ্গবন্ধু, গোয়েন্দা সংস্থা ও জেলার কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা–কর্মীকে নিয়ে বিতর্কিত মন্তব্য করা হয়েছে বলে আওয়ামী লীগের নেতারা অভিযোগ করেন। উপস্থিত নেতাকর্মীরা মেয়র জাহাঙ্গীর-বিরোধী বিভিন্ন স্লোগান দেন এবং তাকে দল থেকে বহিষ্কারের দাবি করেন।

দেখা যায়, দীর্ঘক্ষণ যান চলাচল বন্ধ থাকায় বেকায়দায় পড়েছেন হাজারো মানুষ। তাঁরা একপর্যায়ে উপায়ান্তর না পেয়ে হেঁটেই রওনা দিয়েছেন গন্তব্যে। কেউ হেঁটে, কেউবা চেষ্টা করছেন রিকশা–অটোরিকশায় যেতে।

No description available.

গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার মো. ইলতুৎমিশ বলেন, মহাসড়কে বিক্ষোভ করায় যাত্রীদের ভোগান্তি হচ্ছিল, যান চলাচল বন্ধ হয়ে গিয়েছিল। পরে আমরা তাদের মহাসড়ক ছেড়ে দেওয়ার অনুরোধ জানালে তারা চলে যাওয়ার পর যান চলাচল স্বাভাবিক হয়।

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ নিয়ে বিতর্কিত বক্তব্যে’র অভিযোগে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র এবং নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমকে দলের পক্ষ থেকে শোকজ করা হয়েছে।

No description available.

আজ রোববার আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

বিডি প্রভাত/জেইচ

Spread the love