ঝালকাঠিতে নেতৃত্বের অভাবে হচ্ছে না বিএনপির কমিটি

ঝালকাঠিতে নেতৃত্বের অভাবে হচ্ছে না বিএনপির কমিটি

নিজস্ব প্রতিবেদকঃ দীর্ঘ পাঁচ বছর ধরে উপজেলার ইউনিয়ন ও পৌরসভার ওয়ার্ড কমিটি গঠন না করায় নেতৃত্ব সংকটে ভুগছে ঝালকাঠির তৃণমূল বিএনপি। এরই মধ্যে পৌরসভা ও ইউপি নির্বাচনকে ঘিরে জেলা নেতারা তৎপর হলেও তৃণমূলে সঠিক ও যোগ্য নেতৃত্ব না পাওয়ায় সহসা কমিটি গঠন করা সম্ভব হচ্ছে না।

জানা গেছে, আগামী পৌর নির্বাচন ঘিরে নলছিটিতে বিএনপির মনোনয়ন দেয়া হয়েছে সাবেক মেয়র ও নলছিটি পৌর বিএনপির সভাপতি মজিবুর রহমানকে।

পৌর এলাকার ৯টি ওয়ার্ডের হালনাগাদ কমিটি না থাকায় ওয়ার্ডভিত্তিক নির্বাচন পরিচালনা করতে হিমশিম খেতে হচ্ছে শীর্ষ নেতাদের। অপরদিকে কাউন্সিলর পদে দলীয় কোনো প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নেবেন তা নিয়েও দ্বিধায় রয়েছেন কর্মীরা।

একই চিত্র ঝালকাঠি পৌরসভাসহ জেলার উপজেলাগুলোতেও। জেলার সদর উপজেলা, নলছিটি, রাজাপুর ও কাঁঠালিয়া উপজেলা বিএনপির কমিটি হালনাগাদ থাকলেও চারটি উপজেলার ৩২ ইউনিয়ন ও দুটি পৌরসভার ১৮টি ইউনিট কমিটির মেয়াদ কবে শেষ হয়েছে তা কেউ জানেন না। সদ্য ঘোষিত জেলা বিএনপির আহ্বায়ক কমিটির তৃণমূলে খোঁজ নিতে গিয়ে এমন চিত্র দেখা যায়।

বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাত হোসেন বলেন, অনেক ওয়ার্ড ও ইউনিয়ন বিএনপির কমিটি হালনাগাদ করা হয়নি। তৃণমূল বিএনপিকে শক্তিশালী করতে জেলার সব ওয়ার্ড, ইউনিয়ন কমিটি হালনাগাদ করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। অল্প সময়ের মধ্যেই তা বাস্তবায়ন করা হবে।

ইতোমধ্যে নলছিটি উপজেলা বিএনপিতে অ্যাডভোকেট আনিচুর রহমান খান হেলালকে আহ্বায়ক এবং সেলিম গাজী, মো. নজরুল ইসলাম শাহীন, মো. মাসুম শরীফ, মো. দুলাল তালুকদারকে যুগ্ম আহ্বায়ক করে ২৫ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

অপরদিকে কাঁঠালিয়া উপজেলায় মো. রফিকুল ইসলাম মিরন সিকদারকে আহ্বায়ক এবং জালালুর রহমান আকন, মো. আলী হায়দার মিয়া, আব্দুল মোতালেব হাওলাদার, ফজলুর রহমান ফুল, মো. জলিল মোল্লা, হাবিবুর রহমান সওদাগর, মো. আলিমুল ইসলাম মুন্সিকে যুগ্ম আহ্বায়ক করে ২৫ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

আগের কমিটি বিলুপ্ত ঘোষণা ও নবগঠিত কমিটিকে কার্যকর করে আগামী ১৫ ফেব্রুয়ারি মধ্যে সব ইউনিট কমিটি গঠন করে জেলা বিএনপির সদস্য সচিবের কাছে দাখিল করার নির্দেশনা দেয়া হয়েছে বলে তথ্য নিশ্চিত করেন জেলা বিএনপির ওই সদস্য সচিব।

বিডি প্রভাত/আরএইচ