ছায়ানীড় সংগঠনের ৪র্থ বর্ষপূর্তিতে সুবিধাবঞ্চিতদের মাঝে খাবার বিতরন

ছায়ানীড় সংগঠনের ৪র্থ বর্ষপূর্তিতে সুবিধাবঞ্চিতদের মাঝে খাবার বিতরন

জীবন চৌধুরী: ”আর্ত মানবতার নেপথ্যে বলিয়ান” সামাজিক সংগঠন ছায়ানীড় এর চতুর্থ বর্ষপূর্তি এবং পঞ্চম বর্ষে পদার্পণ উপলক্ষে ছায়ানীড় কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে আয়োজিত ক্যাম্পেইন (একবেলা আহার) সম্পন্ন হয়েছে।

গত সোমবার (৮ ফেব্রুয়ারি) টঙ্গী রেলস্টেশন ও আশেপাশের বেশকিছু স্থানের পথশিশু, রাস্তায় শুয়ে থাকা সুবিধাবঞ্চিত মানুষ, রিক্সাচালক, ভিক্ষুক, দিন- মজুরসহ হত-দরিদ্র প্রায় ২০০ জন মানুষের মাঝে দুপুরের খাবার বিতরণ করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, ছায়ানীড় কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা মন্ডলীর সদস্য ইফতেখার রায়হান, কার্যনির্বাহী সদস্য তানজিদ আহমেদ ও রাকিবুল হাসান শান্ত।

এছাড়াও উপস্থিত ছিলেন- ৫৬নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারন সম্পাদক আব্দুর রহমান পিংকু, যুবলীগ নেতা রুমি সরকার, ছাত্রলীগ নেতা রাশেদ খান মেনন, জীবন রহমান, আনোয়ার, নিক্কন, সবুজ, রিপন, মুজাহিদ প্রমুখ।

No description available.

এসময় আব্দুর রহমান পিংকু বলেন, তাদের এই সংগঠনে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সদস্য হয়েছেন। তারা নিজ নিজ অবস্থান থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছেন। এভাবে সমাজের দরিদ্র মানুষের পাশে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি।

সংগঠনটির কেন্দ্রীর কমিটির সভাপতি মো. মশিউর রহমান বলেন, বিগত ৪ বছর আগে কয়েকজন মানবতার যোদ্ধারা মিলে ছায়ানীড় প্রতিষ্ঠা করি। দেখতে দেখতে এখন ছায়ানীড় পরিবারের ৪ বছর পূর্ণ হয়েছে। বিগত এই চার বছরে আমরা নিজেদের সর্বোচ্চ ত্যাগ এবং ভালোবাসা দিয়ে অসহায় সুবিধা বঞ্চিত মানুষের জন্য কাজ করার চেষ্টা করেছি। ছায়ানীড় পরিবারের প্রত্যেক জন সদস্য এই মানবতার মিলন মেলায় নিজেদের সর্বোচ্চ বিলিয়ে কাজ করেছেন।

No description available.

তিনি আরও বলেন, আমরা একটি মাত্র শাখা দিয়ে শুরু করেছিলাম এই সংগঠনটি। এখন পর্যন্ত সারা বাংলাদেশে ছায়ানীড় এর কেন্দ্রীয় কমিটিসহ ৪টি শাখা প্রতিষ্ঠিত হয়েছে। এগুলো হচ্ছে ছায়ানীড় মিরপুর শাখা, উত্তরা-আশুলিয়া শাখা, চট্টগ্রাম শাখা, রংপুর শাখা।

সংগঠনটির পরিচালনা পরিষদের সদস্যরা বলেন, মানবতার সেবাই আমাদের মূল লক্ষ্য। দেশের যে কোন পরিস্থিতিতে অসহায়, হতদরিদ্র মানুষদের পাশে দাড়াতে এবং যে কোন মুমূর্ষু রোগীর জন্য রক্তদানে আমাদের সংগঠন এর সকল সদস্য সদা প্রস্তুত। সকল সেচ্ছাসেবীর সহযোগিতায় আমরা এগিয়ে যেতে চাই বহুদূর।

No description available.

এছাড়াও সংগঠনটির ৪র্থ বর্ষপূর্তি উপলক্ষে মিরপুর, উত্তরা-আশুলিয়া, চট্টগ্রাম ও রংপুর শাখায় পর্যায়ক্রমে‌ ৪দিন ব্যাপী বিভিন্ন কর্মসুচী আয়োজন করা হয়।

No description available.

ছায়ানীড় একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন। অসহায় মানুষদের পাশে দাড়ানোর মহৎ উদ্দেশ্য থেকেই ছায়ানীড়ের পথচলা শুরু। সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে নানা পদক্ষেপ ছায়ানীড়’র পরিচিতি অনেকদূর নিয়ে গেছে। ২০১৭ সালের ৭ ফেব্রুয়ারি যাত্রা শুরু করা সংগঠনটি এ্রখন পঞ্চম বর্ষে পদার্পণ করেছে। দরিদ্রদের মাঝে খাবার বিতরণ, কম্বল বিতরণ, রক্তদান কর্মসূচী, শিক্ষা সামগ্রী বিতরণ, আর্থিক সহযোগিতাসহ নানা ধরনের সামাজিক কাজে জড়িত এই সংগঠনটি। এগিয়ে যাক ছায়ানীড়, এগিয়ে যাক মানবতা, এগিয়ে যাক সমাজের সুবিধাবঞ্চিত মানুষগুলো- এভাবেই এগিয়ে যাবে বাংলাদেশ। 

বিডি প্রভাত/জেইচ