ছাত্রলীগকে বঙ্গবন্ধুর আদর্শে সৈনিক হতে হবে: মেয়র জাহাঙ্গীর

ছাত্রলীগকে বঙ্গবন্ধুর আদর্শে সৈনিক হতে হবে: মেয়র জাহাঙ্গীর

আব্দুল কাদের, টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি: বাংলা, বাঙালি, স্বাধীনতা ও স্বাধিকার অর্জনের লক্ষ্যে ১৯৪৮ সালের ৪ জানুয়ারি বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ বছরের ইতিহাস জাতির মুক্তির স্বপ্ন, সাধনা এবং সংগ্রামকে বাস্তবে রূপদানের ইতিহাস। স্বাধীনতার সংগ্রাম থেকে শুরু করে সকল আন্দোলন সংগ্রামে সবার আগে ছাত্রলীগ নেতাকর্মীদের
অগ্রণী ভূমিকা পালন করেছে।

জাতির পিতার হাতে গড়া সংগঠনের নামই ছাত্রলীগ। বাংলাদেশের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে পথ দেখিয়েছেন, যে আদর্শ রেখে গেছেন সেই পথ ধরেই এগিয়ে যেতে হবে। আজ সোমবার টঙ্গী সরকারি বিশ্বিদ্যালয় কলেজ মাঠে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র এড. মো: জাহাঙ্গীর আলম এসব কথা বলেন।

তিনি বলেন, ৬ দফা আন্দোলন এক পর্যায়ে এক দফা আন্দোলনে পরিণত হয়। এই ৬ দফার উপর ভিত্তি করেই মুক্তিসংগ্রাম, মুক্তিযুদ্ধ এবং বিজয় অর্জন। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে অর্থনৈতিক সমৃদ্ধ ও উন্নত রাষ্ট্রে রূপান্তরের লক্ষ্যে ছাত্রলীগের সব নেতাকর্মী রাজপথে সাহসী ভূমিকা রেখেছে।

ছাত্রলীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে কাজ করছে। তারা প্রধানমন্ত্রীর সোনার বাংলা গঠনে বলিষ্ঠ ভূমিকা রাখছে। গাজীপুর মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রাজিব হায়দার সাদিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আজমত উল্লাহ খান।

অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, গাজীপুর মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি ওসমান গনি, টঙ্গী থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: রজব আলী, গাজীপুর মহানগর আওয়ামীলীগের উপদেষ্টা কাজী
মোহাম্মদ সেলিম।

৫৪নং ওয়ার্ড কাউন্সিলর নাসির উদ্দিন মোল্লা, কাউন্সিলর মনিরুজ্জামান মনির, আওয়ামীলীগ নেতা দেলোয়ার হোসেন, টঙ্গী প্রেসক্লাবের সভাপতি এম. এ হায়দার সরকার, সাবেক সভাপতি নূরুল ইসলাম, সাধারণ সম্পাদক কালিমুল্লাহ ইকবাল প্রমুখ।

বিডি প্রভাত/আরকে

Spread the love