গৃহকর্মীকে নির্যাতন : সেই দম্পতির ৭ দিনের রিমান্ড চায় পুলিশ

গৃহকর্মীকে নির্যাতন : সেই দম্পতির ৭ দিনের রিমান্ড চায় পুলিশ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর তোপখানা এলাকায় ১২ বছর বয়সী শিশু গৃহকর্মী সুইটিকে নির্যাতনের ঘটনায় শাহবাগ থানার মামলায় আসামি তানভীর আহসান পায়েল ও তার স্ত্রী আইনজীবী নাহিদ জাহান আঁখিকে সাত দিন করে রিমান্ডে নিতে আবেদন করেছে পুলিশ।

গতকাল বৃহস্পতিবার (১৫ জুলাই) ঢাকা মহানগর হাকিম আদালতে মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার উপপরিদর্শক মো. জাহাঙ্গীর হোসেন তাদের রিমান্ড চেয়ে আবেদন করেন। এ বিষয়ে আগামী রোববার শুনানি অনুষ্ঠিত হবে।

এর আগে গত ৫ জুলাই রাজধানীর শাহবাগ থানায় ভুক্তভোগীর বাবা শহিদ মিয়া বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলা নম্বর ৪(৭)২১। গত ৪ জুলাই ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত গৃহকর্মীকে নির্যাতনের ঘটনায় ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় গৃহকর্তা তান‌ভির আহসান ও তার স্ত্রী অ্যাড‌ভো‌কেট না‌হিদকে গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

গত ৩ জুলাই রাজধানীর তোপখানা রোডের এক বাসিন্দা তার পাশের বাসায় গৃহকর্মী নির্যাতনের কথা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট করেন। পোস্টে তিনি দ্রুত সহযোগিতা ও আইনি ব্যবস্থার আর্জি জানান।

খবর পেয়ে শাহবাগ থানা পুলিশ ভুক্তভোগী মেয়েটিকে উদ্ধার করে এবং নির্যাতনের অভিযোগে গৃহকর্তা মো. তান‌ভীর আহসান ও তার স্ত্রী অ্যাড‌ভো‌কেট না‌হিদকে গ্রেফতার করা হয়।

বিডি প্রভাত/জেইচ