গাজীপুরে রেজিস্ট্রেশন ছাড়াই টিকা নিতে পারবেন পোশাক শ্রমিকরা

অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজের প্রয়োগ শুরু

গাজীপুর সংবাদদাতা: গাজীপুরের পোশাক কারখানাগুলোতে কর্মরত শ্রমিকরা কোনো ধরনের রেজিস্ট্রেশনের ঝামেলা ছাড়াই কেবলমাত্র জাতীয় পরিচয়পত্র দেখিয়ে করোনার টিকা নিতে পারবেন।

শনিবার (১৭ জুলাই) এমনটি জানিয়েছেন গাজীপুর জেলা সিভিল সার্জন ডা. মো: খায়রুজ্জামান। আগামীকাল রবিবার (১৮ জুলাই) থেকে নতুন এ পদ্ধতিতে টিকা দেওয়া হবে।

তিনি বলেন, সকাল ৯টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত সিটি করপোরেশনের কোনাবাড়ি তুসুকা গার্মেন্টসে সর্বনিম্ন ১৮ বছর বয়সীরা এ টিকা পাবেন। প্রথম দিন ১০ হাজার শ্রমিককে টিকা দেওয়ার মধ্যদিয়ে টিকাদান কার্যক্রমের উদ্বোধন করা হবে বলে জানান সিভিল সার্জন।

গাজীপুর মহানগর এলাকার শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেলে ও শহীদ আহসান উল্লাহ জেনারেল হাসাপাতাল টিকা কেন্দ্রে মর্ডানার ভ্যাকসিন প্রয়োগ করা হচ্ছে। পরবর্তীতে এ ভ্যাকসিন প্রয়োগ কেন্দ্র বাড়ানো হবে। গাজীপুরের জন্য মোট ৬৪ হাজার ডোজ মডার্নার টিকা এসেছে। মডার্নার এসব টিকা প্রথমে শুধু গাজীপুর মহানগরের বাসিন্দাদের মধ্যে প্রয়োগ করা হবে।

এছাড়া ইতিপূর্বে আসা সিনোফার্মার ৪৮হাজার ভ্যাকসিনের কয়েক হাজার ভ্যাকসিন নার্স, মেডিকেলের শিক্ষার্থীসহ সম্মূখ সারির লোকদের প্রয়োগ করার পর বাকিগুলো মহানগরের বাইরে উপজেলাগুলোর বাসিন্দাদের প্রয়োগ করা হচ্ছে।

বিডি প্রভাত/জেইচ