গাজীপুরে ফের সড়ক অবরোধে পোশাক শ্রমিকরা

গাজীপুরে ফের সড়ক অবরোধে পোশাক শ্রমিকরা

গাজীপুর সংবাদদাতা: গাজীপুর সিটি করপোরেশনের লক্ষ্মীপুরা এলাকায় বকেয়া বেতন-ওভারটাইম, ঈদ বোনাস ও কর্মস্থলে নিরাপত্তার দাবিতে ফের সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন স্টাইল ক্র্যাফটের শ্রমিক ও কর্মকর্তারা

বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল থেকে কারখানার শ্রমিকরা ঢাকা-জয়দেবপুর সড়কে ব্যারিকেড তৈরি করে বিক্ষোভ শুরু করেন। একই দাবি নিয়ে গতকাল তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছিলেন।

কারখানার সুইং অপারেটর মর্জিনা আক্তার জানান, কারখানার শ্রমিদের জুন মাসের বেতন পরিশোধে একাধিকবার তারিখ দেওয়া হলেও কর্তৃপক্ষ এখনো তা পরিশোধ করেননি। এছাড়া ওভারটাইমের টাকাও বকেয়া রয়েছে। আমরা আমাদের প্রাপ্য দাবি নিয়ে ১০ দিন ধরে কারখানার ভেতর কর্মবিরতি ও ৩ দিন ধরে কারখানার ভেতর আন্দোলন করে আসছিলাম। কর্তৃপক্ষ বেতন বোনাস পরিশোধের একাধিকবার আশ্বাস দিলেও বেতন বোনাস কিছুই দেয়নি।

কারখানার কর্মকর্তা মাসুদ রানা জানান, কারখানার এক্সিকিউটিভ ও সিনিয়র এক্সিকিউটিভ চার বছরের বার্ষিক ছুটির টাকা, সাত মাসের বেতন ও ঈদ বোনাস বকেয়া রয়েছে। এছাড়া ম্যানেজারদের ১১ মাস ও অ্যাসিস্ট্যান্ট ম্যানেজারদের ৯ মাস বেতন বকেয়া রয়েছে। কারখানা কর্তৃপক্ষ একাধিকবার তারিখ দিয়েও তা পরিশোধ করেননি।

গাজীপুর শিল্পাঞ্চল পুলিশের পরিদর্শক সমীর চন্দ্র সূত্রধর বলেন, শ্রমিকরা বকেয়া বেতন-ভাতার দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে। তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

বিডি প্রভাত/জেইচ