ক্যামেরা দেখলেই মাস্ক খুলে ফেলা ঠিক না: প্রধানমন্ত্রী

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরিবেশ পর্যালোচনার নির্দেশ প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক: করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সবাইকে মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঘরের বাইরে সার্বক্ষণিক মাস্ক পরার পরামর্শ দিয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ক্যামেরা দেখে অনেকেই মাস্ক খুলে ফেলে, এটা ঠিক না।

সোমবার বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সংযুক্ত হয়ে এ কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, এখানে আমি দেখেছি, অনেকেই ক্যামেরা দেখলে তাড়াতাড়ি মুখ থেকে মাস্ক খুলে ফেলে, এটা কিন্তু ঠিক না।

আরও পড়ুন: আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু

তিনি আরও বলেন, আমার আশপাশে কেউ নেই, সবাই অনেক দূরে। এজন্য মাস্ক খুলে বক্তৃতা দিতে পারছি। আমার বক্তৃতা শেষ হওয়ার সাথে সাথেই আমি মাস্ক পরে ফেলব। সবাইকে মাস্ক ব্যবহার করতে হবে। যখন যেখানে সমাবেশ, লোকের সঙ্গে মিশতে গেলে মাস্ক ব্যবহার করতে হবে। কারণ এটা হচ্ছে সংক্রামক ব্যাধি। সংক্রমণ না হয় সেটা দেখতে হবে।

ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, মুজিববর্ষে বৃক্ষরোপণ করা, ধান কেটে কৃষককে সহায়তা করা, করোনার সময় আক্রান্ত রোগী ও যারা মৃত্যুবরণ করেছেন তাদের পাশে দাঁড়ানো, ঘরে ঘরে খাদ্য পৌঁছে দেয়াসহ মানুষের সেবার জন্য যে কাজগুলো করে গেছ, সেটাই হচ্ছে বড় কাজ। আগামী দিনে দেশকে এগিয়ে নিতে আদর্শবান নেতা হিসেবে গড়ে উঠতে হবে।

বিডি প্রভাত/জেইচ

Spread the love