কোম্পানীগঞ্জে সড়কে মরন ফাঁদ

কোম্পানীগঞ্জে সড়কে মরন ফাঁদ

আবু সাঈদ শাকিল, নোয়াখালী: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট বাসস্ট্যান্ড -করালিয়া বাইপাস সড়কে গ্যাসের রাইজার রেখেই পিচ ঢালাই দিয়েছে ঠিকাদারি প্রতিষ্ঠান।

সরেজমিনে দেখা যায়, বসুরহাট বাসস্ট্যান্ড-করালিয়া বাইপাস সড়কে শেষ মুহূর্তের ঢালাইয়ের কাজ চলছে। রাস্তার মাঝখানে বিভিন্ন স্থানে রয়েছে গ্যাসের রাইজার। এসব রাইজার রেখেই ঢালাই দিয়েছে ঠিকাদারি প্রতিষ্ঠান। এতে করে যেকোনো সময় ঘটতে পারে দুর্ঘটনা।

স্থানীয় আবদুর রহমান বলেন, রাইজার রেখে ঢালাই দেওয়ায় গাড়ি চলাচলের সময় যেকোনো ধরনের বড় দুর্ঘটনা ঘটতে পারে। প্রকল্প সংশ্লিষ্ট যাদের গাফিলতি রয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হোক। কেন না এর দায় কাউকে না কাউকে নিতে হবে।

ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তা মুন্নার সাথে কথা বলে জানা যায়, গ্যাস অফিসে বারবার চিঠি দিয়ে বলার পরেও তারা এই ব্যাপারে কোনো পদক্ষেপ নেয়নি। তাই আমাদের বলা হয়ছে ৪ ফুট করে জায়গা খালি রেখে ঢালাই দিয়ে দিতে আমরা দিয়ে দিছি। প্রকল্পের কাজ শেষ করতে আমাদের সময়সীমা রয়েছে। তাই ৪ ফুট করে জায়গা খালি রেখে পিচ ঢালাই দিতে হচ্ছে। এতে করে আমাদের স্বাভাবিক কাজে বিগ্ন হচ্ছে।

এছাড়া তিনি আরো অভিযোগ করেন একটা মহল বিভিন্ন সময় আমাদের থেকে চাঁদা দাবী করে আসছে এবং বিভিন্ন সময় টাকা নিয়েছে।

সড়ক ও জনপদ বিভাগ নোয়াখালীর নির্বাহী প্রকৌশলী ড. আহাদ উল্লাহ বলেছেন, রাইজার সরিয়ে নিতে আমরা বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের নোয়াখালীর শাখায় কয়েকবার চিঠি দিয়েছি। তারা রাইজারগুলো সরিয়ে নেয়নি।

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি নোয়াখালীর অফিস রাজস্ব ও হিসাব শাখার (মাইজদী) পদবী সহকারী কর্মকর্তা আসগার হোসাইন বলেন, সড়ক বিভাগ আমাদের রাইজার সরিয়ে নিতে কোনো অর্থ বরাদ্দ দেয়নি। তারা যদি অর্থ বরাদ্দ দেয় তাহলে দ্রুত রাইজারগুলো সরিয়ে নেব।

বিডি প্রভাত/জেইচ

Spread the love