কুড়িগ্রামে প্রতারকদের গ্রেফতার করে কঠোর শাস্তির দাবিতে মানববন্ধন

কুড়িগ্রামে প্রতারকদের গ্রেফতার করে কঠোর শাস্তির দাবিতে মানববন্ধন

কুড়িগ্রাম প্রতিনিধি: শরিয়াভিত্তিক বিনিয়োগের মিথ্যে প্রতিশ্রুতি দিয়ে কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলার প্রায় ৩ হাজার গ্রাহকের ৮ কোটি ৮২ লাখ টাকা হাতিয়ে নেয়ার প্রতিবাদে এবং প্রতারকদের গ্রেফতার করে কঠোর শাস্তির দাবিতে কুড়িগ্রামে মানববন্ধন ও বিক্ষোভ করেছে প্রতারিত গ্রাহক ও মাঠকর্মীরা।

রবিবার (৩ জানুয়ারি) দুপুরে কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, আল হামীম পাবলিক লিমিটেড নামে একটি কোম্পানি বিভিন্ন সঞ্চয় প্রকল্পের নামে সাধারণ মানুষের কাছে অর্থসংগ্রহ করে মেয়াদ শেষে অফিস ও কর্মকান্ড গুটিয়ে নিয়েছে। কাগজপত্রে ইসলামি শরীয়া মোতাবেক ব্যবসা পরিচালনা ও লাভ লোকসানের ভিত্তিতে মুনাফা দেয়ার কথা বলা হলেও কর্মীরা দ্বিগুণ লাভের কথা বলে প্রলুব্ধ করেন সাধারণ মানুষকে।

এমনকি টাকা গ্রহণের পর মাত্র ১৫ টাকার স্ট্যাম্পে বিনিয়োগ চুক্তিনামা দেখিয়ে ধোঁকা দেয়া হয় সরল মানুষদের।প্রতাারিত গ্রাহকরা কোম্পানির এমডি এনামুল কবীর ও সহযোগীদের দ্রুত গ্রেফতার করে শাস্তি দেয়ার দাবি জানায়। পরে তারা বিক্ষোভ মিছিল নিয়ে শহর প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি দেন। জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। মানববন্ধনে কয়েকশত নারী-পুরুষ অংশ নেয়।

বিডি প্রভাত/আরএইচ

Spread the love