কাউন্সিলরের বিরুদ্ধে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাটি বিক্রির অভিযোগ

কাউন্সিলরের বিরুদ্ধে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাটি বিক্রির অভিযোগ

বুলবুল আহমেদ আকাশ, নাটোর সিংড়া: নাটোরের সিংড়ায় ১০নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল আওয়াল রিংকুর বিরুদ্ধে মহেশচন্দ্রপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাটি বিক্রির অভিযোগ উঠেছে। গাড়ি প্রতি ১২ শ টাকায় স্কুলের মাটি বিক্রি করায় স্থানীয়দের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

সোমবার বিকেলে সরেজমিন গিয়ে দেখা যায়, ট্যাক্টরে করে মহেশচন্দ্রপুর মহল্লার বাড়ি বাড়ি মাটি বিক্রি করা হচ্ছে। স্থানীয়রা জানায় গাড়ি প্রতি ১২শ টাকা করে নেয়া হচ্ছে।

জানা যায়, সম্প্রতি অবকাঠামো নির্মান করার লক্ষে মহেশচন্দ্রপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন টিনসেড ভবনের মূল্য নির্ধারনের লক্ষে গত ১৬ ফেব্রুয়ারি প্রকাশ্য নিলাম ডাক হয়। ডাকে মাটি বিক্রির কোনো মূল্য নির্ধারন করা হয় নাই। অথচ সোমবার ট্যাক্টরে মাটি বিক্রি শুরু করে স্থানীয় কাউন্সিলর আব্দুল আওয়াল রিংকু। এ বিষয়ে স্থানীয় জনগন প্রতিবাদ জানায়।

স্থানীয় কয়েকজন জানান, মহেশচন্দ্রপুর প্রাথমিক বিদ্যালয় প্রতিবছর বন্যায় ডুবে যায়। স্কুলের মাঠ ভরাট করা প্রয়োজন। অথচ স্কুলের মাটি অন্যত্র বিক্রি করা হচ্ছে।

এ বিষয়ে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি বাবু বলেন, স্কুলের মাটি বিক্রি বিষয়ে তাঁর জানা নাই। এর সাথে তাঁর কোনো সম্পৃক্ততা নাই।

স্থানীয় কাউন্সিলর আব্দুল আওয়াল রিংকু বলেন, ওয়াশ ব্লক করার মাটি সরানো হচ্ছে। তবে ট্যাক্টরে মাটি বিক্রির বিষয়ে কোনো সদুত্তর দিতে পারেনি। উপজেলা নির্বাহী অফিসার এমএম সামিরুল ইসলাম বলেন, এ বিষয়ে সংশ্লিষ্ট দপ্তরকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

বিডি প্রভাত/জেইচ