কলম্বিয়ায় হোঁচট ব্রাজিলের

কলম্বিয়ায় হোঁচট ব্রাজিলের

ক্রীড়া ডেস্ক: ব্রাজিলের জয়ের রথ থামিয়ে দিলো কলম্বিয়া। ৯ ম্যাচে সবগুলোতেই জিতেছিল তারা। চলতি বিশ্বকাপ বাছাইয়ে এই প্রথম পয়েন্ট খোয়াল কোচ তিতের শিষ্যরা।

আগের ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে পিছিয়ে পড়েও দারুণ এক জয় তুলে নিয়েছিল ব্রাজিল। এবারও শেষের দিকে তারা আক্রমণে জয়ের সম্ভাবনা তৈরি করেছিল। কিন্তু গোলের দেখা পায়নি।

আক্রমণ প্রতি-আক্রমণে ব্রাজিল রক্ষণকে ব্যস্ত রাখে কলম্বিয়া। ম্যাচের শুরুতেই হুয়ান কুইন্তেরোর শট ঠেকাতে হয় ব্রাজিল গোলরক্ষক অ্যালিসনকে। ম্যাচের ১৪ মিনিটে সুযোগ পায় ব্রাজিল। নেইমারের পাস থেকে লুকাস পাকেতার শটটা একটুর জন্য বেরিয়ে যায় লক্ষ্যের বাইরে দিয়ে। বিরতির আগে গোল না হলেও দুই দলই বেশ কয়েকটি আক্রমণ করে।

দ্বিতীয়ার্ধে ৬৪ মিনিটে এগিয়ে যেতে পারতো স্বাগতিকরা। ডি-বক্সের বাইরে থেকে মাতেউস উরিবের বুলেট গতির শট লাফিয়ে এক হাত দিয়ে ক্রসবারের ওপর পাঠান আলিসন। পাঁচ মিনিট পর কিনতেরোর শট ঝাঁপিয়ে বাঁচান লিভারপুল গোলরক্ষক।

অবশ্য ড্র করলেও পয়েন্ট টেবিলের শীর্ষেই আছে নেইমাররা। ১০ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ২৮ পয়েন্ট। কাতার বিশ্বকাপ এক প্রকার নিশ্চিত সেলকাওদের। সমান ম্যাচ থেকে ২২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা। আর ১৫ পয়েন্ট নিয়ে কলম্বিয়া আছে পঞ্চম স্থানে।

বিডি প্রভাত/জেইচ

Spread the love