করোনা টিকা পাবে নোবিপ্রবি’র শতভাগ শিক্ষার্থী

করোনা টিকা পাবে নোবিপ্রবি'র শতভাগ শিক্ষার্থী

রাজু, নোবিপ্রবি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) আবাসিক-অনাবাসিক সকল শিক্ষার্থীদের করোনা ভাইরাসের ভ্যাকসিনের আওতায় আনার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ড.ফারুক উদ্দিন, প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুরসহ বিভিন্ন হল প্রভোস্টদের উপস্তিতিতে এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করে নোবিপ্রবি প্রশাসন।

হল প্রভোস্টদের স্বাক্ষরিত এক যৌথ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়। টিকা গ্রহণ নিবন্ধনের ক্ষেত্রে শিক্ষার্থীদের বেশকিছু তথ্য প্রদানপূর্বক তারা নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করতে পারবে। নিবন্ধন সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয় রোল/আইডি, শিক্ষার্থীর নাম, প্রভিশনাল এনআইডি/জন্ম নিবন্ধন/বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র (জাতীয় পরিচয়পত্র থাকাদের ক্ষেত্রে পরিচয়পত্রের নাম্বার প্রদান বাধ্যতামূলক), মোবাইল নাম্বার, কক্ষ নং (হলে বসবাসরত শিক্ষার্থীদের ক্ষেত্রে প্রযোজ্য) আবাসিক/অনাবাসিক উল্লেখ করে নিজ নিজ হলের ই-মেইলে তা প্রেরণ করার জন্য বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

নোবিপ্রবির ভাষা শহীদ আব্দুস সালাম হল (ash@office.nstu.edu.bd), হযরত বিবি খাদিজা হল (provost.bkh@office.nstu.edu.bd), বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক উকিল হল (muh.nstu@gmail.com), বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল (bfh2nstu@gmail.com) এর মেইলে ঠিকানায় আগামী ১২ জুলাইয়ের মধ্যে শিক্ষার্থীদের এসব তথ্য দিতে বলা হয়েছে।

তবে, যেসকল শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্র নেই তাদের এনআইডি/প্রভিশনাল এনআইডি/জন্ম নিবন্ধন/বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র কপি সংযুক্ত করে তথ্য প্রেরণ করতে বলা হয়েছে (এ ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সিভিল সার্জন/স্বাস্থ্য মন্ত্রণালয়/শিক্ষা মন্ত্রণালয়ের সাথে আলোচনা সাপেক্ষে শিক্ষার্থীদের পরবর্তী সিদ্ধান্ত জানাবেন এবং শিক্ষার্থীকে সিদ্ধান্তের আলোকে অপেক্ষা করতে হবে শিক্ষার্থীদের)। এক্ষেত্রে হল প্রভোস্টগণ নিজ নিজ ব্যবস্থাপনায় ই-মেইল আইডি প্রদান করার ব্যবস্থা করবেন।

উল্লেখ্য, ইতোমধ্যে যে সকল শিক্ষার্থীরা পূর্বে টিকা গ্রহণের রেজিস্ট্রেশন করতে সক্ষম হয়েছে তাদেরকে নতুন করে তথ্য প্রেরণ করতে হবে না বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

বিডি প্রভাত/জেইচ