করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ৮জনের মৃত্যু

করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ৫জনের মৃত্যু
ফাইল ছবি

অনলাইন ডেস্কঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও আটজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে চারজন পুরুষ ও চারজন নারী। আটজনের সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ নিয়ে দেশে এই মহামারিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল আট হাজার ৪১৬ জনে।

গত ২৪ ঘণ্টায় ২১৬টি ল্যাবরেটরিতে ১৩ হাজার ৭৪৮টি নমুনা সংগ্রহ ও ১৩ হাজার ৫৭০টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৪০ লাখ ৫৭ হাজার ৫৯৭টি। এই সময়ে আক্রান্ত হিসেবে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ৫৮৫ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল পাঁচ লাখ ৪৬ হাজার ৮০১ জন।

এদিকে রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৭৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৯৭ হাজার ৭৯৭ জন।

সোমবার (১ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার চার দশমিক ৩১ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪৮ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক শূন্য ৪ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ।

১ মার্চ পর্যন্ত মোট মৃত্যু আট হাজার ৪১৬ জন। এদের মধ্যে পুরুষ ছয় হাজার ৩৬৩ জন (৭৫ দশমিক ৬১ শতাংশ) ও নারী দুই হাজার ৫৩ জন (২৪ শূন্য ৩৯ শতাংশ)।

বিডি প্রভাত/আরএইচ