করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ১১ জনের মৃত্যু

সারাদেশে
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদকঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে গত ২৪ ঘণ্টায় আরও ১১ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ সাতজন ও নারী চারজন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১০ জন ও বাড়িতে একজন মৃত্যুবরণ করেন। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা আট হাজার ২৮৫ জনে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশের সরকারি ও বেসরকারি পর্যায়ে পরিচালিত ২১০টি ল্যাবরেটরিতে ১৩ হাজার ৯৭৪টি নমুনা সংগ্রহ ও ১৪ হাজার ১৩৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৩৮ লাখ ৬২ হাজার ২৫৪টি।

এই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৪৪৬ জন। এ নিয়ে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৪১ হাজার ৩৮ জনে।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ৬৪১ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ৮৭ হাজার ৮৭০ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার তিন দশমিক ১৫ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৪ দশমিক শূন্য ১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ১৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ।

বিডি প্রভাত/আরএইচ