একই দিনে মারা গেলেন পৃথিবীর দুই প্রান্তের দুই ক্রিকেটার

একই দিনে মারা গেলেন পৃথিবীর দুই প্রান্তের দুই ক্রিকেটার

ক্রিড়া ডেস্কঃ একই দিনে পৃথিবীর মায়া ছেড়ে পাড়ি জমিয়েছেন পৃথিবীর দুই প্রান্তের দুই ক্রিকেটার। একজন হলেন এজরা মোজলে, অন্যজন ব্রুস টেলর। ৬৩ বছর বয়সী এজরা মোজলে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার। তার মৃত্যুটা মর্মান্তিক। বার্বাডোজে নিজের বাড়ির পাশেই সড়ক দুর্ঘটনায় নিহত হন তিনি।

নিউজিল্যান্ডের ক্রিকেটার ব্রুস টেলর মৃত্যু বরণ করলেন ৭৭ বছর বয়সে। একটি বিশেষ অর্জনের কারণে তিনি কিংবদন্তি হয়ে আছেন ক্রিকেটের ইতিহাসে। অভিষেকেই সেঞ্চুরির সঙ্গে ৫ উইকেট নিয়েছিলেন এই পেসার। ক্রিকেট ইতিহাসে একমাত্র ক্রিকেটার যিনি এই অর্জন নিজের নামের পাশে লিখতে পেরেছিলেন।

স্টাফ.সিও.এনজেড এই ওয়েবসাইটের তথ্য অনুযায়ী ব্রুস টেলর দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। ২০১৬ সালে ঘা’র কারণে পঁচে যাওয়ার ফলে একটি পা কেটে ফেলতে হয়েছিল তার। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডও তাদের টুইটার পেজে এই ক্রিকেটারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে।

১৯৬৫ সালে অভিষেকেই ভারতের বিরুদ্ধে সেঞ্চুরি (১০৫) করেছিলেন ব্রুস টেলর। এরপর বল হাতে ঝড় তুলে নিয়েছিলেন ৫ উইকেট। এরপর ক্যারিয়ারটা দীর্ঘ হয়েছিল কেবল ৮ বছর। ১৯৭৩ সাল পর্যন্ত নিউজিল্যান্ডের হয়ে ৩০টি টেস্ট খেলেন তিনি। ব্যাট হাতে রান করেছিলেন ৮৯৮ এবং বল হাতে উইকেট নিয়েছিলেন ১১১টি। সেঞ্চুরি করেন মোট ২টি এবং ৫ উইকেট নেন ৪ বার।

ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার এরাজ মোজলের ক্যারিয়ারও অবশ্য খুব বড় নয়। খুব নামকরা কোনো ক্রিকেটারও ছিলেন না তিনি। ১৯৯০ সালে ইংল্যান্ডের বিপক্ষে মাত্র দুটি টেস্ট খেলেছিলেন মোজলে। ওয়ানডে খেলেছেন মোট ৯টি। ছিলেন ডানহাতি ফাস্ট মিডিয়াম। যে সময়টা রাজত্ব চলছিল কোর্টনি ওয়ালশ এবং কার্টলি অ্যামব্রোসের। যে কারণে মোজলে আর সুযোগ পাননি।

স্থানীয় পুলিশ জানাচ্ছে, ব্রিজটাউনের কাছে ক্রাইস্টচার্চে তিনি সাইকেল চালাচ্ছিলেন। এ সময় তাকে একটি চলন্ত কার ধাক্কা দেয়। ঘটনাস্থলেই তিনি মৃত্যুবরণ করেন।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের ডিরেক্টর অব ক্রিকেট জিমি অ্যাডামস বলেন, এরজা ছিলেন আমাদের সময়কার অন্যতম ফাস্ট বোলার। আচমকাই আমাদের কাছে সংবাদটি আসলো যে, এরজা মোজলে আজ সকালে মৃত্যুবরণ করেছেন। এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে বার্বাডোজে। এই ঘটনা পুরো ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ পরিবার খুব মর্মাহত।

বিডি প্রভাত/আরএইচ