উন্নয়নকাজের ধীরগতি, দুর্ভোগে এলাকাবাসী

উন্নয়নকাজের ধীরগতি, দুর্ভোগে এলাকাবাসী

বিডি প্রভাত ডেস্ক: গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গী ৫৬নং ওয়ার্ডে চলছে উন্নয়নকাজ। কিন্তু এক বছর ধরে এলাকার ড্রেন সংস্কারকাজের ধীরগতির কারণে দুর্ভোগে পড়েছে এলাকাবাসী।

উন্নয়নকাজের যন্ত্রপাতি, মালামাল ও ড্রেনের জন্য খোঁড়া মাটি রাস্তার ওপর ফেলে রাখা হচ্ছে। দীর্ঘদিন ধরে এগুলো রাস্তায় পড়ে থাকায় মারাত্মক সমস্যা হচ্ছে এলাকাবাসীর চলাচলে।

No description available.

সরেজমিনে দেখা গেছে, গাজীবাড়ী হাফিজ উদ্দিন ব্যাপারী রোডে ড্রেন সংস্কারের জন্য খোঁড়া মাটি রাস্তার ওপর ফেলে রাখা হয়েছে। তাছাড়া রাস্তার মাঝখানে রয়েছে বিশাল খানাখন্দ। যা সমান্য বৃষ্টিতে তলে যাচ্ছে। এছাড়াও কিছু স্থানে গ্যাসের পাইপ লিকেজের কারণে পানি সাথে বের হচ্ছে গ্যাস। তাছাড়া পুরো রাস্তাটিতে মাটি, ছোট বড় ইটের টুকরো পড়ে রয়েছে যা চলাচলে সমস্যার সৃষ্টি করছে।

তিত্যাস গ্যাসের একজন কর্মকর্তার সাথে এ বিষয়ে কথা হলে তিনি জানান, ধারণা করা হচ্ছে মাটি খননের সময় পাইপ লিকেজ হয়েছে। খানাখন্দে পানি জমে থাকার কারণে কোথায় লিকেজ হয়েছে তা বুঝা যাচ্ছে না। তবে এ বিষয়ে আমাদের অবগত করা হয়নি।

No description available.

এই ড্রেন সংস্কারকাজের ধীরগতির কারণে বৃষ্টি এলেই এলাকায় জলাবদ্ধতা দেখা দেয়। আর বৃষ্টি পানি নামলেও অনেক জায়গায় কাঁদা জমে থাকে। এসব নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন এলাকার বাসিন্দারা।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার বাসিন্দা বলেন, এই রাস্তা আমদের জন্য কাল হয়ে দাড়িয়েছে। বিগত একটি বছর ধরে কাজ চলছে, কোন উন্নয়নই দেখছি না। এই রাস্তার কাজ ধরছে আবার দুই-তিন মাস তাদের খুঁজে পাওয়া যায় না।

No description available.

তিনি আরও বলেন, রাস্তার এই বেহাল দশার কারণে ময়লা নেয়ার গাড়ি আসতে না পারায় আবর্জনার স্তুপের দুর্গন্ধে অতিষ্ঠ আমরা। তাছাড়া খানাখন্দে প্রতিদিনই কেউ না কেউ পরে দুর্ঘটনার সৃষ্টি হচ্ছে

No description available.

ওই এলাকার এক মুদি দোকানদার আক্ষেপ করে বলেন, অল্প বৃষ্টিতেই হাঁটু পর্যন্ত পানি জমে যায়। পানি জমে থাকায় ব্যবসা করতেও সমস্যা হচ্ছে। তারপরে ড্রেনের খোঁড়া মাটি রাস্তার ওপর ফেলে রাখা হচ্ছে। এতে করে দোকানে ক্রেতার উপস্থিতি কমে গেছে বলে জানান তিনি।

বিডি প্রভাত/জেইচ