আ.লীগের উপ-কমিটির সদস্য নির্বাচিত হলেন মাশরাফি

আ.লীগের উপ-কমিটির সদস্য নির্বাচিত হলেন মাশরাফি

নিজস্ব প্রতিবেদক: ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামী লীগের কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটিতে সদস্য নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক, ক্রিকেটার ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য (এমপি) মাশরাফি বিন মর্তুজা।

বৃহস্পতিবার ১০০ সদস্যের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটি অনুমোদন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় জনসচেতনতা তৈরিতে মাশরাফির জনপ্রিয়তা কাজে লাগানোর উদ্দেশে তাকে এই পদে আনা হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন।

উপকমিটিতে মাশরাফিকে রাখা প্রসঙ্গে আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন বলেন, মাশরাফি আমাদের গর্ব, তরুণ সমাজের আইকন।  পরিবেশ রক্ষায় এ ধরনের সেলিব্রেটিদের উপ কমিটিতে রাখায়, তারা গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবেন।

এ উপ-কমিটির চেয়ারম্যান হয়েছেন অধ্যাপক ড. খন্দকার বজলুল হক। উপ-কমিটির সদস্য সচিব হয়েছেন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন।

এই উপ কমিটিতে মাশরাফি ছাড়াও আরও ৬ জন সংসদ সদস্যকে রাখা হয়েছে। সাবের হোসেন চৌধুরী ঢাকা-৯, দীপংকর তালুকদার পার্বত্য রাঙামাটি, জাফর আলম কক্সবাজার-১, অ্যাডভোকেট আমিরুল আলম মিলন বাগেরহাট-৪, নাহিদ ইজাহার খান মহিলা আসন-০৫, মাশরাফি বিন মর্তুজা নড়াইল-২। এই সদস্যগণ জাতীয় সংসদের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতেও রয়েছেন।

বিডি প্রভাত/আরকে

Spread the love