আল জাজিরা অফিসের সামনে যুক্তরাষ্ট্র আ.লীগের বিক্ষোভ

আল জাজিরা অফিসের সামনে যুক্তরাষ্ট্র আ.লীগের বিক্ষোভ

অনলাইন ডেস্কঃ নিউইয়র্কে জাতিসংঘ ও আল জাজিরা অফিসের সামনে প্রতিবাদ সমাবেশ করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরা টেলিভিশনে গত সোমবার প্রচারিত প্রতিবেদনে বাংলাদেশের শীর্ষ কর্মকর্তাদের বিরুদ্ধে আনীত দুর্নীতির অভিযোগের প্রতিবাদে এই সমাবেশ করা হয়।

স্থানীয় সময় শুক্রবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে অনুষ্ঠিত উক্ত সমাবেশে আল-জাজিরা প্রতিবেদনটি একটি কাল্পনিক ও বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্র বলে উল্লেখ করেন প্রতিবাদকারীরা।

আল জাজিরা অফিসের সামনে যুক্তরাষ্ট্র আ.লীগের বিক্ষোভ

সভায় বক্তারা বলেন, শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে আল জাজিরার প্রতিবেদন রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ও অসত্য। তাদের একটা উদ্দেশ্য ছিল, সেই উদ্দেশ্য নিয়েই এ ধরনের প্রতিবেদন প্রকাশ করেছে। তাদের এ প্রতিবেদন ভিত্তিহীন এবং দেশবিরোধী ষড়যন্ত্রের বহিঃপ্রকাশ।

সমাবেশে অংশ নেওয়া আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা জানান, যারা এখনো বাংলাদেশের স্বাধীনতাকে মেনে নিতে পারেনি, দেশের অর্জন ও অগ্রগতিকে হিংসার চোখে দেখেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ড এবং যুদ্ধাপরাধীদের বিচার মেনে নিতে পারেনি, এ প্রতিবেদনটি তাদের কৌশলী ষড়যন্ত্র মাত্র।

তারা বলেন, যারা এখনও বাংলাদেশের স্বাধীনতাকে মেনে নিতে পারেনি, দেশের অর্জন ও অগ্রগতিকে হিংসার চোখে দেখে, বঙ্গবন্ধু হত্যাকাণ্ড এবং যুদ্ধাপরাধীদের বিচার মেনে নিতে পারেনি, এ প্রতিবেদনটি তাদের কৌশলী ষড়যন্ত্র মাত্র।

বিডি প্রভাত/আরএইচ