আপনার সন্তানের জন্য ইংরেজী শিক্ষার অ্যাপস

আপনার সন্তানের জন্য ইংরেজী শিক্ষার অ্যাপস

লাইফস্টাইল ডেস্ক: ইংরেজীতে আত্মবিশ্বাস আপনার সন্তানকে বিদ্যালয়ে ভর্তির আগে থেকেই সুবিধাজনক একটি অবস্থান দিতে পারে, যা তাদের আগামীতে শিক্ষাগত, যোগ্যতাগত এবং কর্মক্ষেত্র-সম্পর্কীয় সুযোগ সবচেয়ে ভালোভাবে কাজে লাগাতে সাহায্য করবে।

শিশুদের শেখার বিভিন্ন পন্থা বিবেচনা করে ব্রিটিশ কাউন্সিলের কোর্সগুলো বিশেষভাবে নির্মিত এবং অভিজ্ঞ শিক্ষকদের দ্বারা এগুলো শেখানো হয়ে থাকে, যারা ইংরেজী ভাষার প্রতি ভালোবাসা রাখেন এবং শিশুদের শিক্ষাদানে বিশেষজ্ঞ।

ব্রিটিশ কাউন্সিল আপনার সন্তানকে তার জীবন শুরু করার সেরা সুযোগ পেতে সাহায্য করার উদ্দেশ্যে একটি নিরাপদ ও নিশ্চিত পরিবেশে কথা বলা, খেলাধুলা করা ও একে অপরের সাথে মেশার ব্যাপারে উৎসাহ প্রদান করে থাকে।

ব্রিটিশ কাউন্সিলের মোবাইল অ্যাপস- Timmy

আপনার সন্তান তিনটি উত্তেজনাপূর্ণ খেলা থেকে বাছাই করতে পারবে এবং ৬০ এরও অধিক সংখ্যা, রং এবং ক্লাসেরুমের খেলনা বিষয়ক শব্দ শিখবে টেলিভিশনের জনপ্রিয় অনুষ্ঠান Timmy Time এর তারকাদের সাথে। বর্ণনাকারীর বিভিন্ন নির্দেশনা শুনে এবং অনুসরণ করে বিভিন্ন খেলনা, এবং ক্লাসরুমের জিনিসপত্র নির্দিষ্ট বাক্সে রাখতে পারবে, বেলুন ফাটিয়ে নতুন সংখ্যা শিখতে পারবে, এবং পাতা ও তুষার সরিয়ে লুকানো খাবার এবং বস্তু খুঁজে বের করবে।

এই মজার এবং অংশগ্রহণমূলক অ্যাপটি যেভাবে আপনার সন্তানকে সাহায্য করবে: ইংরেজি শব্দ যেমন সংখ্যা, রং এবং আকৃতির সাথে পরিচিতি, শ্রবন দক্ষতা বৃদ্ধি, নতুন শব্দের অর্থ এবং ধন্বী পরিচিতি, মজার পন্থায় ইংরেজি শিক্ষা।

লার্ন ইংলিশ কিডসঃ ফনিক স্টোরিস ( বয়স ৬-৮)

ইন্টারেক্টিভ এই এ্যাপটি দিয়ে, মহাকাশ গোয়েন্দা স্যাম ও প্যামের সাথে আপনার সন্তানের ইংরেজি বানান ও পড়ার একটি সুন্দর শুরু করুন। এখানে প্রতিটি গল্পের মধ্যে গেইম ও ডিকশনারির মাধ্যমে আলাদা আলাদা ধ্বনি চর্চা করা হয়। বাবা মায়ের জন্য রয়েছে বাচ্চাদের ইংরেজি শিক্ষায় সাহায্যের জন্য অভিজ্ঞদের পরামর্শসহ আলাদা একটি গাইড।

এই অসাধারণ অ্যাপটি আপনার বাচ্চাকে সাহায্য করবে : তাদের পড়ে বোঝার ক্ষমতা বাড়াতে। শব্দ ও বানানের মধ্যে যোগাযোগ বুঝতে এবং করতে।কঠিন ইংরেজি বানান শিখতে। তাদের ইংরেজি শেখাকে আরো মজাদার করতে।

লার্ন ইংলিশ কিডসঃ প্লেটাইম (বয়স ৬-১১)

ফ্লোরেন্স নাইটিঙ্গেল ও লিটল রেড রাইডিং হুডের মতো বিখ্যাত অ্যানিম্যাটেড গান ও গল্পের  বিশাল লাইব্রেরি থেকে বেছে নিন পছন্দমত যেকোনো একটি এবং আপনার সন্তানের শোনার দক্ষতা বাড়াতে সাহায্য করুন।

প্রত্যেকটি ভিডিওতে আছে প্রতিযোগিতামূলক খেলা যা আপনার সন্তানকে নতুন শব্দ চর্চা করতে ও উচ্চারণ করতে এবং তার বলার দক্ষতাতে আত্মবিশ্বাস আনতে সাহায্য করবে। বাচ্চারা খেলায় আগানোর সাথে সাথে মজার বোনাস আনলক করে নিতে পারবে। অভিভাবকের জন্য একটি স্ক্রিন থাকবে যাতে তারা তাদের বাচ্চাদের চারটি ক্ষেত্রে উন্নতি দেখতে পারবেন; ভিডিও, স্পিকিং, বানান ও বুঝতে পারা।

এই মজার অ্যাপটি আপনার বাচ্চাদের সাহায্য করবে: তাদের শ্রবণ দক্ষতা বৃদ্ধিতে। নতুন শব্দ শেখা ও উচ্চারন চর্চা করা। শোনা ও রেকর্ড করার পদ্ধতির মাধ্যমে জোরে কথা বলায় আত্মবিশ্বাস অর্জনে। চ্যালেঞ্জিং খেলার মাধ্যমে বানান চর্চা ও শব্দ শিখতে।

বিডি প্রভাত/জেইচ