আত্রাইয়ে স্বাস্থ্যবিধি মেনে ডিগ্রী পরীক্ষা শুরু

আত্রাইয়ে স্বাস্থ্যবিধি মেনে ডিগ্রী পরীক্ষা শুরু

কাজী আনিছুর রহমান, রাণীনগর (নওগাঁ) : নওগাঁর আত্রাইয়ে সরকারী নির্দেশনা এবং স্বাস্থ্যবিধি মেনে সুষ্ঠু সুন্দর ও নকল মুক্ত পরিবেশে ২০১৯ সনের
ডিগ্রী পরীক্ষা শুরু হয়েছে। শনিবার দুপুর ২ টা হতে মোল্লা আজাদ মেমোরিয়াল বিশ্ববিদ্যালয় সরকারী কলেজ কেন্দ্রে এ পরীক্ষা শুরু হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, পরীক্ষা কেন্দ্রের মূল ফটোকের সামনে হাত ধোবার জন্য পানি,সাবান এবং হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখা হয়েছে। মাস্ক বিহিন কাউকে কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। কেহ ভূল বসত মাস্ক ছেড়ে আসলে কলেজের পক্ষ হতে মাস্ক দেওয়া হচ্ছে। সরকারী নির্দেশনা মোতাবেক কক্ষ পরিস্কার-পরিচ্ছন্ন করে বেঞ্চ সাজানো হয়েছে।পরীক্ষার্থীরা মনোরম পরিবেশে স্বাচ্ছন্দে পরীক্ষা দিচ্ছে বলে জানায়।

কেন্দ্র সচিব মাহবুবুল হক দুলু জানান, বৈশিক করোনা মহামারির মধ্যে পরীক্ষা গ্রহনের লক্ষে সরকারী নির্দেশনা এবং স্বাস্থ্যবিধি মোতাবেক প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ কেন্দ্রে ১২৪ জন শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. ইকতেখারুল ইসলাম বলেন,করোনা মহামারির মধ্যে প্রথম পাবলিক পরীক্ষা হিসেবে সরকারের দেয়া সকল নিয়ম অনুসরন করা হচ্ছে। সেইসাথে শিক্ষার্থী এবং অভিভাবকদের অধিকতর সচেতন করতে সমস্ত উপজেলায় মাইকিং করা হয়েছে।

বিডি প্রভাত/আরএইচ