আজ থেকে বন্ধ অন দ্য স্পট রেজিস্ট্রেশন: স্বাস্থ্যমন্ত্রী

আজ থেকে বন্ধ অন দ্য স্পট রেজিস্ট্রেশন: স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, রেজিস্ট্রেশন ছাড়া অন দ্য স্পটে আর টিকা দেওয়া হবে না। আগে অনলাইনে রেজিস্ট্রেশন করে তারপর টিকা নিতে হবে।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর একটি হোটেলে এমআইএস ইউনিট, পরিবার পরিকল্পনা মন্ত্রণালয় আয়োজিত পরিবার পরিকল্পনা বিভাগীয় মাঠ কার্যক্রম পেপারলেস ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি জানান, অন দ্যা স্পটে রেজিস্ট্রেশনের সুযোগ আর থাকছে না। ভবিষ্যতে আবারও অন দ্যা স্পটে টিকার জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া চালু হতে পারে। আপাতত আজ তা থেকে বন্ধ থাকবে। টিকা নিয়ে যারা নানা রকম কথা-সমালোচনা করছে তারাই এখন আগে টিকা নিচ্ছেন। আমাদের স্বাস্থ্য মন্ত্রণালয় সব সেক্টর সেবা দিয়ে যাচ্ছে ,শিক্ষা দিয়ে যাচ্ছে। অর্থাৎ অনেক বড় কর্মযজ্ঞ। আমাদের শিশু মৃত্যুর হার কমেছে। নানা দুর্যোগে আমাদেরকে দৌড়াতে হয়।

মন্ত্রী আরও বলেন, আমরা যদি ঠিকঠাক মতো ডাটা পাই তাহলে আমরা জানতে পারবো আমাদের কোন এলাকায় কোন রোগ বেশি হচ্ছে। ফলে আমরা সহজে পদক্ষেপ নিতে পারবো। রোগগুলো কারণ সম্পর্কে ভালো করে জানতে পারবো। ইতোমধ্যে আইসিটি বিভাগের উপদেষ্টা সঙ্গে মিটিং হয়েছে, আমাদের ডাটাবেজের কাজ এগিয়ে যাচ্ছে। অনলাইন ডাটাবেজের মাধ্যমে স্বাস্থ্য খাতের নানান বিষয় সহজে জানতে পারবো। আমরা চাই বাংলাদেশের প্রতিটি জেলা পেপারলেস হোক। প্রধানমন্ত্রীর নেতৃত্বে করোনা মন্দা কাটিয়ে আমরা প্রতিটি সেক্টর এগিয়ে যাচ্ছে।

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এনডিসি, মহাপরিচালক (গ্রেড-১) সাহান আরা বানুর সভাপতিত্বতে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এছাড়াও অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আব্দুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নুর প্রমুখ।

বিডি প্রভাত/জেইচ