অক্টোবরের শেষে হল আর ক্লাস শুরুর প্রস্তাব দিয়েছে কুবি শিক্ষা পরিষদ

হাবিবুর রহমান, কুবিঃ অক্টোবরের শেষ নাগাদ কুমিল্লা বিশ্ববিদ্যালয় ও হলসমূহ খুলে দেওয়ার প্রস্তাব করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা পরিষদ।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) শিক্ষা পরিষদের এক সভায় এ সুপারিশ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে শিক্ষা পরিষদের সদস্য সচিব ও বিশ্বিবদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, একাডেমিক কাউন্সিল (শিক্ষা পরিষদ) আগামী ২৭ অক্টোবর হল খোলা ও ২৮ অক্টোবর বা ২ নভেম্বর ক্লাশ শুরু করার সুপারিশ করেছে।

এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে আগামী ২৬ অক্টোবর অনুষ্ঠেয় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায়। এদিকে আগামী ১ নভেম্বর গুচ্ছুভূক্ত বিশ্ববিদ্যালয়গুলোর গ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সেক্ষেত্রে ২৮ অক্টোবর ক্লাস শুরু করা না গেলে ২ নভেম্বর থেকে শুরু করার প্রস্তাব দিয়েছে শিক্ষা পরিষদ।

হল খোলার ব্যাপারে রেজিস্ট্রার বলেন, আগামী ২৭ তারিখ হলগুলো খুলে দেওয়ার উপযুক্ততা যাচাই করার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রতিবেদনের ভিত্তিতে সিন্ডিকেট এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিবে।

কমিটির আহবায়ক হলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড মো. আসাদুজ্জামান, সদস্য সচিব হলেন প্রক্টর ড কাজী মোহাম্মদ কামাল উদ্দিন এবং সদস্যরা হলেন সকল হলের প্রাধ্যক্ষবৃন্দ।

বিডি প্রভাত/জেইচ

Spread the love